1. domhostregbd@gmail.com : devteam :
  2. wearesouthasian@gmail.com : editor :
  3. mthakurbd@gmail.com : executiveeditor :
  4. mollah.ridom.press@gmail.com : Masud Hasan : Masud Hasan
Title :
রায়পুরা পৌরসভায় মুখে মাস্ক না থাকার কারণে দুটি ঔষধ দোকানে ২৫০০ টাকা জরিমানা চাঁপাইনবাবগঞ্জে ১ কেজি হেরোইনসহ র‌্যাবের হাতে আটক যুবক পদ্মা নদীর পাড় থেকে কোস্ট গার্ডের অভিযানে ২ হাজার কেজি জাটকা জব্দ নৌ পুলিশের অর্জন : মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি কর্তৃক ২,৫০,০০০০০ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় মোবাইল কোর্টে ৪৯টি মামলায় প্রায় ৭৮ হাজার টাকা জরিমানা আদায় লামায় লক ডাউন কার্যকরে আন্তরিকতার সাথে কাজ করছে পুলিশ করোনা টিকার ২য় ডোজ নিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অর্থ মন্ত্রীর মেয়ের স্বামীর মরদেহ তালা ভেঙ্গে উদ্ধার নুরের বিরুদ্ধে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের অভিযোগে মামলা আইন তার নিজস্ব গতিতে চলবে,এটাই স্বাভাবিক

লাখাইয়ে ভূমিহীনদের জন্য বন্দোবস্তকৃত জমির তালিকায় লাখপতি

  • Update Time : Wednesday, April 7, 2021
  • 24 Time View


সানি চন্দ্র বিশ্বাস, লাখাই

হবিগঞ্জের লাখাইয়ে ভূমিহীনদের জন্য বন্দোবস্তকৃত খাসজমিতে নাম পেল লাখপতি পিন্টু সরকার (৩০) ।   সরকার ঘোষিত আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১ নং  লাখাই ইউনিয়নের রুহিতনসী মৌজায়   ৩০ টি অসহায় ও ভূমিহীন পরিবারের জন্য ৩ একর সরকারি খাসজমির  বন্দোবস্ত করা হয়েছে। কিন্তু সেই তালিকায়  উঠে এসেছে লাখপতি ব্যবসায়ী পিন্টু সরকারের নাম। এ নিয়ে জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে এবং তালিকা প্রণয়ন কার্যক্রম নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।  সরেজমিন অনুসন্ধানে বের হয়ে এসেছে একাধিক বাড়ির মালিকানায় তার নাম।  তাছাড়া স্বজনগ্রামের টাউনশিপে সরকারি ভবনে দিব্যি আরামে মুদিমালের ব্যবসা চালাচ্ছেন। সেই সাথে আছে উপজেলা সাব রেজিস্ট্রার অফিসে মায়ের বদৌলতে পাওয়া ঝাড়ুদারের চাকুরি।      লাখাই ইউনিয়নের স্বজনগ্রামের ৩০৪৪ নং দাগে  ৪ শতাংশ জমিতে পাওয়া গেছে তার   নিজস্ব  আনুমানিক ৬ লক্ষ টাকার আধাপাকা বিল্ডিং। স্বজনগ্রামের গুপ্তহাটিতে পাওয়া গেছে  তার পৈতৃক ভিটার সন্ধান।যেখানে  সাবেক দাগ নং ১৮৬০ ও সাবেক ১৮৬১ নং দাগে মোট জমির পরিমাণ  ৮ শতাংশ  । যা ভূমিহীন তালিকায় নাম পাওয়ার পর স্বজনগ্রামের আজগর আলীর ছেলে ফরিদ মিয়ার নিকট  বিক্রি করে বছর ক্রয় করেছেন ৪ শতাংশের বাড়ি।  স্হানীয়দের অভিযোগ, পৈতৃক ভিটা থাকা সত্ত্বেও  সে ভূমিহীনের তালিকায় নাম পেয়েছে রেজিস্ট্রার অফিসে ঝাড়ুদার হিসেবে কাজ করার সুবাদে। সরকার যে দলিল ভূমিহীন হিসেবে প্রদান করেছেন সেখানে স্পষ্ট উল্লেখ রয়েছে তথ্য গোপন করে জায়গা পেলে ৯৯ বছরের জন্য প্রাপ্ত মালিকানা স্বত্ব বাতিল হয়ে যেতে পারে। এমনকি আইনানুগ ব্যবস্থা ও নিতে পারে সংশ্লিষ্ট প্রশাসন। এমতাবস্থায় অবস্থা বেগতিক দেখে স্বজনগ্রামের আয়নারটুকের বাসিন্দা মৃত শওকত মিয়ার ছেলে সিদ্দিক মিয়ার কাছে ৩ লক্ষ টাকায় প্রাপ্ত ১০ শতাংশ ভূমি বিক্রির অভিযোগ উঠেছে। 
এ ব্যাপারে পিন্টু সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে জমি বিক্রির অভিযোগ অস্বীকার করেন। নিজের দুইটি বাড়ির বিষয়ে জানতে চাইলে একটি বাড়ির বিষয়ে জানান, ভূমিহীন হিসেবে নাম পাওয়ার পর তিনি নতুন বাড়ি কিনেছেন । ভূমিহীন হিসেবে নাম পাওয়ার আগে নিজের পৈতৃক ভিটা সম্পর্কে জানতে চাইলে তা কৌশলে এড়িয়ে যান তিনি ।  ব্রয়লারের  কাজের  সুবাদে  আশুগঞ্জে অবস্থান করায়  প্রাপ্ত সরকারি জমি বিক্রির সত্যতা যাচাই করতে আয়নারটুকের বাসিন্দা সিদ্দিক মিয়ার সাথে  যোগাযোগ করা সম্ভব হয়নি।     এ ব্যাপারে লাখাই উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ইয়াছিন আরাফাত রানা জানান, অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিবেন।                                                                            

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Portal Developed By ekormo.Com