1. domhostregbd@gmail.com : devteam :
  2. wearesouthasian@gmail.com : editor :
  3. mthakurbd@gmail.com : executiveeditor :
  4. mollah.ridom.press@gmail.com : Masud Hasan : Masud Hasan
Title :
রায়পুরা পৌরসভায় মুখে মাস্ক না থাকার কারণে দুটি ঔষধ দোকানে ২৫০০ টাকা জরিমানা চাঁপাইনবাবগঞ্জে ১ কেজি হেরোইনসহ র‌্যাবের হাতে আটক যুবক পদ্মা নদীর পাড় থেকে কোস্ট গার্ডের অভিযানে ২ হাজার কেজি জাটকা জব্দ নৌ পুলিশের অর্জন : মুক্তারপুর নৌ পুলিশ ফাঁড়ি কর্তৃক ২,৫০,০০০০০ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় মোবাইল কোর্টে ৪৯টি মামলায় প্রায় ৭৮ হাজার টাকা জরিমানা আদায় লামায় লক ডাউন কার্যকরে আন্তরিকতার সাথে কাজ করছে পুলিশ করোনা টিকার ২য় ডোজ নিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অর্থ মন্ত্রীর মেয়ের স্বামীর মরদেহ তালা ভেঙ্গে উদ্ধার নুরের বিরুদ্ধে ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের অভিযোগে মামলা আইন তার নিজস্ব গতিতে চলবে,এটাই স্বাভাবিক

ঐতিহাসিক তাজমহল দেখতে বাংলাদেশিদের গুনতে হবে ২ হাজার টাকা!

  • Update Time : Thursday, March 18, 2021
  • 39 Time View

নিজস্ব সংবাদদাতাঃ
এখন থেকে বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম স্মৃতিসৌধ তাজমহল দেখতে গুনতে হবে বাড়তি অর্থ। দেশের নাগরিকদের দিতে হবে ৪৮০ রুপি, বিদেশি পর্যটকদের দিতে হবে ১ হাজার ৬০০ রুপি। বাংলাদেশি টাকায় যা ১ হাজার ৮৬৮ টাকা। আগ্রা কর্তৃপক্ষ টিকিটের দাম বাড়ানোর এ সিদ্ধান্ত নিয়েছে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক পর্যটকদের জন্য।

দেশের পর্যটকদের জন্য তাজমহলের ভেতরে প্রবেশের টিকিটের দাম ৫০ রুপি থেকে বাড়িয়ে ৮০ রুপি করা হয়েছে। আর বিদেশি পর্যটকদের জন্য ১ হাজার ১০০ রুপি থেকে বাড়িয়ে ১ হাজার ২০০ রুপি করা হয়েছে। এছাড়া মূল গম্বুজে প্রবেশ করতে হলে পর্যটকদের দিতে হবে অতিরিক্ত ২০০ রুপি।
ঐতিহাসিক এ নির্দশন ঘুরে দেখতে প্রতিবছর ৭০ থেকে ৮০ লাখ পর্যটক যান। প্রশাসনের এ সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন পর্যটকরা। তারা বলছেন, খরচ বাড়ালে ভারতীয় পর্যটকদের নিজস্ব ঐতিহ্য দেখা নিয়ে ভোগান্তিতে পড়তে হবে। মূল গম্বুজটি দেখার জন্য আগে ৫০ রুপি দিতে হতো। এখন আরও বাড়ল, দেশীয় পর্যটকই কমে যাবে।

ভারতে করোনা সংক্রমণের আগে তাজমহল দর্শনের টিকিটের দাম বেড়েছিল। তারপর দীর্ঘদিন করোনার কারণে দর্শনার্থীদের জন্য বন্ধ ছিল ঐতিহাসিক এ স্থাপনা। বিধিনিষেধ শিথিল করে পর্যটন স্থানগুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়ার পর আবার আগ্রায় ভিড় জমাচ্ছেন ভ্রমণপিপাসুরা।
দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর গেল বছরের ২১ সেপ্টেম্বর পর্যটকদের জন্য খুলে দেওয়া হল তাজমহল। খুলে দেওয়া হয় আগ্রা ফোর্টও। করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে গত ১৭ মার্চ থেকে বন্ধ ছিল তাজমহলের দরজা।

তাজমহল ভারতের উত্তর প্রদেশে আগ্রায় অবস্থিত একটি রাজকীয় সমাধি। মুঘল সম্রাট শাহজাহান তার স্ত্রী আরজুমান্দ বানু বেগম যিনি মমতাজ মহল নামে পরিচিত, তার স্মৃতির উদ্দেশ্যে এ অপূর্ব সৌধটি নির্মাণ করেন। সৌধটি নির্মাণ শুরু হয়েছিল ১৬৩২ খ্রিস্টাব্দে, যা সম্পূর্ণ হয়েছিল প্রায় ১৬৫৩ খ্রিস্টাব্দে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Portal Developed By ekormo.Com