1. domhostregbd@gmail.com : devteam :
  2. wearesouthasian@gmail.com : editor :
  3. mthakurbd@gmail.com : executiveeditor :
Title :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন উপলক্ষে আলোচনা, শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিনে বাউবি’র শ্রদ্ধা নিবেদন মুরাদনগরে সাংবাদিককে হুমকি, থানায় জিডি ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের যাত্রা শুরু ইন্দুরকানীতে পানগুছি ব্রিকজ ইন্ডাস্ট্রিজ ৫০,০০০ টাকা জরিমানা হোমিও সমাধান বইটি মাইলফলক হয়ে থাকবে ফেনি জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজমান এই ঐক্য নৌকার বিজয় ঠেকাতে পারবেনা -এস এস কামাল নড়াইলে পুজা উদযাপন কমিটিরি সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে ধর্ষণ বিরোধী মানববন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত ডোবায় ভাসছিল একই পরিবারের তিন লাশ

পর্যটকদের জন্য উন্মুক্ত হয়েছে কাপ্তাইয়ের জনপ্রিয় বিনোদন কেন্দ্র প্যানোরমা জুম রেস্তোরাঁ ও পিকনিক স্পট

  • Update Time : Monday, August 31, 2020
  • 8 Time View

 অর্ণব মল্লিক, কাপ্তাই প্রতিনিধি।।

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার জনপ্রিয় বিনোদন কেন্দ্র প্যানোরমা জুম রেস্তোরা ও পিকনিক স্পট পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। গত ১৭ই মার্চ বিশ্ব মহামারি করোনা ভাইরাস পরিস্থিতিতে উক্ত পর্যটন কেন্দ্রটি সাময়িক ভাবে বন্ধ রাখা হলে গত ২৪ আগস্ট দীর্ঘ ৫ মাস পর স্বাস্থ্যবিধি মেনে এই বিনোদন কেন্দ্রটি পর্যটকের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে স্পটে প্রবেশ করতে হলে অবশ্যই পর্যটকদের মানতে হবে স্বাস্থ্যবিধি। সামাজিক দুরত্ব মানার পাশাপাশি অবশ্যই মাস্ক পরিধান করে পর্যটকদের প্রবেশ করতে হবে। সেই সাথে নিরাপত্তার স্বার্থে রয়েছে সিসি ক্যামেরার ব্যবস্থা।  দীর্ঘ ৫ মাস পর স্বাস্থ্যবিধি মেনে এই পর্যটন স্পটটি খুলে দেওয়ায় দিন দিন বাড়ছে পর্যটকের ভিড়। 

 সরজমিনে গিয়ে দেখা যায়,  দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার ফলে প্যানারোমা রুম রেস্তোরাঁ ও পিকনিক স্পট কে নতুন রূপে আরো আকষর্ণীয় করে সাজানো হয়েছে। সেই সাথে পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য  উক্ত স্পটের বিভিন্ন জায়গায় স্বাস্থ্য সচেতনামূলক পোস্টার, ব্যানার লাগানো হয়েছে। এবং প্রবেশ পথে বসানো হয়েছে পর্যটকদের জন্য জীবাণুনাষক স্প্রে এর ব্যবস্থা। 
লুসাই পাহাড় থেকে বয়ে চলা শীতল জলের কর্ণফুলী নদীর তীর নদীর ঘেঁষে অবস্থিত এই পর্যটন কেন্দ্রটি যেখানে প্রবেশ করলে যে কারো মন প্রফুল্ল হয়ে যাবে। অত্যান্ত পরিষ্কার পরিছন্ন মনোরম প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠা এই পিকনিক স্পট টি পরিচালনা করছে কাপ্তাই ৪১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের এর তত্ত্বাবধানে। যেখানে রয়েছে পর্যটকদের থাকার জন্য উন্নত মানের শীতাতপ নিয়ন্ত্রিত হেলেন, ব্যানাস ও কর্ণফুলী নামের ৩টি আকর্ষণীয় কটেজ। যেখানে রয়েছে সার্বক্ষণিক নিরাপত্তা। এছাড়াও উক্ত বিনোদন কেন্দ্রে রয়েছে পর্যটকদের জন্য সুস্বাদু ও উন্নত মানের খাবারের রেস্টুরেন্ট। সেখানে রয়েছে কাপ্তাই হ্রদের বিভিন্ন প্রকারের মাছ, সোনালী মুরগী, সামুদ্রিক মাছ, বিভিন্ন প্রকারের ভর্তা,ভাজি সহ হারেক রকমের দেশীয় খাবারের সমাহার। এছাড়াও সকালের ও বিকেলের নাস্তায় রয়েছে স্যান্ডউইচ, পরোটা, ডাল মাখানি, ডিম পোস্ট মামলেট, চিকেন গ্রিল, চিকেন ফ্রাই, চিকেন সমুসা, বসনিয়া রুটি, চটপটি, ফুসকা সহ বিভিন্ন প্রকারের খাবারের ব্যবস্থা। এইছাড়াও পর্যটকদের পছন্দ অনুযায়ী পিকনিক সহ বিভিন্ন অনুষ্ঠানে খাবারের অর্ডার নেওয়া হয়। সেই সাথে উক্ত বিনোদন কেন্দ্রে আসা পর্যটকদের জন্য রয়েছে সুবিশাল গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, মনোরম দোলনা, বসার জন্য বিভিন্ন সাজে সজ্জিত সিটের ব্যবস্থা, ছোটদের জন্য ট্রেনে ও চরকাতে চড়ার ব্যবস্থা, পর্যটকরা অনুষ্ঠান করার জন্য রয়েছে সাংস্কৃতিক মঞ্চ, সেই সাথে উক্ত পর্যটন কেন্দ্রে রয়েছে নামাজ আদায়ের জন্য মসজিদের ব্যবস্থা। 
এই গুলোর পাশাপাশি পর্যটকদের বিনোদনের জন্য রয়েছে  আকর্ষনীয় কায়াকিং এর ব্যবস্থা। যেখানে পর্যটকরা লাইফ জ্যাকেট পরিধান করে বন্ধু সমেত কর্ণফুলী নদীতে কায়েকিং করতে পারবে। এবং সেই সাথে পর্যটকেরা পরিবার পরিজন নিয়ে কর্ণফুলী নদীতে ভ্রমনের জন্য রয়েছে  বজ্রাসায়, নাপতরী এবং কর্ণফুলী নামের ৩টি ইঞ্জিন চালিত বোটে চড়ার ব্যবস্থা। যেই বোটে ভ্রমনের মাধ্যমে, পর্যটকেরা উপভোগ করতে পারবে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি কাপ্তাইের বিভিন্ন চিত্রকে।
কাপ্তাইের জনপ্রিয় প্যানোরমা জুম রেস্তোরাঁ ও রেস্টুরেন্টের ম্যানেজার মোঃ সোলায়মান এর সাথে কথা হলে তিনি জানান, এই পর্যটন স্পটটি কাপ্তাই, রাঙামাটি সহ দেশের মধ্যে একটি জনপ্রিয় পর্যটন স্পট, এবং এই স্পটে দেশ বিদেশ  হাজার হাজার পর্যটক ভ্রমনে আসেন।  তিনি বলেন, করোনাকালীন সময়ে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর গত ২৪ আগস্ট স্বাস্থ্যবিধি মেনে নতুন রূপে আবারো প্যানারোমা জুম রেস্তোরা ও রেষ্টুরেন্ট সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে। স্বাস্থ্যসম্মত বিনোদনের জন্য সবাইকে জুম রেস্তোরাঁয় আসার আমন্ত্রন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Portal Developed By ekormo.Com